সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নেত্রকোনার কলমাকান্দায় পাহাড়ী ঢলের পানিতে ভেসে গেছে স্কুল শিক্ষার্থী নেত্রকোণার কেন্দুুয়ায় জুয়ার আসরে পুলিশের অভিযানে আটক-৮ ঃ নদীতে ঝাঁপ দিয়ে এক জুয়ারী নিখোঁজ মদনে সুমনখালী খাল খননে এলাকাবাসীর দাবি। টাকা আত্নসাত মামলায় নেত্রকোনায় মাদ্রাসার হিসাব রক্ষক গ্রেপ্তার ঃ কারাগারে প্রেরণ ময়মনসিংহ রেঞ্জের মাসিক অপরাধ সভায় শেষ্ঠ ওসি নেত্রকোনা মডেল থানার আবুল কালাম সংসদ সদস্য সাজ্জাদুল হাসান বলেন গাছে গাছে সবুজ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ। নির্বাহী কর্মকর্তার পরিকল্পনায় পাল্টে গেছে মদন উপজেলা পরিষদ চত্বরের দৃশ্যপট মিথ্যা সংবাদ করার প্রতিবাদের সংবাদ সম্মেলন নেত্রকোনায় ফেরী নৌকা ডুবে মাদ্রাসা ছাত্রী নিখোঁজ  নেত্রকোনায় মডেল থানা পুলিশের অভিযানঃ ৪১০ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যাবসায়ী আটক

ময়মনসিংহের ‘বিজয়’ ছিনিয়ে না নেওয়ার দাবীতে মানববন্ধন

স্টাফ রির্পোটার সুপক রঞ্জন উকিল
  • আপডেটের সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ৭৫ বার পড়া হয়েছে
Exif_JPEG_420
আন্তঃনগর ট্রেন বিজয় এক্সপ্রেস জামালপুর থেকে চট্টগ্রাম চলাচলের সিদ্ধান্ত পরিবর্তন করে ময়মনসিংহ থেকে গৌরীপুর ভায়া চট্টগ্রাম চলাচলের দাবি জানিয়েছে ময়মনসিংহের গৌরীপুরের স্বেচ্ছাসেবী সমাজ কল্যান সংস্থা ‘এসো গৌরীপুর গড়ি’।
শনিবার (২৮ অক্টোবর) বিকালে ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে জংশনে মানববন্ধন করে এই দাবি জানায় সংগঠনটি।
এছাড়াও মানববন্ধনে অংশগ্রহণ করে এলাকাবাসী ময়মনসিংহ টু সিলেট নতুন ট্রেন চালু ও ময়মনসিংহ টু ভৈরব রেলপথে বন্ধ হয়ে যাওয়া লোকাল ট্রেন চালু এবং বন্ধ হয়ে যাওয়া ঈশাখাঁ এক্সপ্রেস ট্রেন চালুর দাবি জানায়।
সংগঠনের প্রধান সমন্বয়কারী আবু কাউছার চৌধুরী রন্টি বলেন, বিজয় এক্সপ্রেস একমাত্র ট্রেন যেটা ময়মনসিংহ ভায়া গৌরীপুর থেকে চট্টগ্রাম ছেড়ে যায়।
সম্প্রতি এই ট্রেনটি জামালপুর থেকে চট্টগ্রাম চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়। আমরা এই সিদ্ধান্ত পরিবর্তন করে পূর্বের ন্যায় ট্রেনটি ময়মনসিংহ ভায়া গৌরীপুর থেকে চট্রগ্রাম চলাচল করবে এই দাবি জানাই।
সংগঠনের সভাপতি ইকবাল হোসেন জুয়েল বলেন, বর্তমান সরকারের আমলে রেলওয়ের অনেক উন্নয়ন হয়েছে। প্রয়োজনে জামালপুর থেকে চট্টগ্রাম নতুন ট্রেন চালু করা হোক কিন্তু ময়মনসিংহের বিজয় ময়মনসিংহ থেকেই চলুক। ময়মনসিংহের ‘বিজয় ট্রেন’ ছিনিয়ে নেয়া চলবে না।
পৌর কাউন্সিলর আব্দুর রউফ মোস্তাকিম বলেন, বিজয় এক্সপ্রেসই একমাত্র ট্রেন যেটার যাত্রা ময়মনসিংহ থেকে শুরু হয়ে গৌরীপুর ভায়া চট্রগ্রাম পৌঁছে পুনরায় ময়মনসিংহে যাত্রা শেষ হয়। আমরা আজকে শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে বিজয় ট্রেন পূর্বের ন্যায় ময়মনসিংহ থেকে চট্টগ্রাম চলাচলের দাবি জানিয়েছি। আমাদের দাবি মানা না হলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।
এদিকে মানববন্ধন চলাকালীন সময়ে চট্রগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেন গৌরীপুর জংশনে যাত্রাবিরতি করে। এসময় মানববন্ধন কারীরা ট্রেনের সামনে দাঁড়িয়ে স্লোগান দেয়” ময়মনসিংহের বিজয় ছিনিয়ে নেওয়া চলবে না”, ‘ময়মনসিংহের বিজয় ময়মনসিংহেই থাকবে”।
একপর্যায়ে মানববন্ধনকারীরা বিজয় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে শুয়ে পড়ে স্লোগান দেয়া শুরু করলে গৌরীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুরঞ্জন তালুকদার ঘটনাস্থলে এসে মানববন্ধনকারীদের বুঝিয়ে স্থান ত্যাগ করতে বলার পর ট্রেনটি ময়মনসিংহের উদ্দেশ্যে স্টেশন ছেড়ে যায়।
গৌরীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুরঞ্জন তালুকদার বলেন, স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন এসো গৌরীপুর গড়ি বিজয় এক্সপ্রেস ট্রেন জামালপুর ভায়া ময়মনসিংহ টু চলাচলের সিদ্ধান্ত পরিবর্তন করে পূর্বের সিডিউলে চলাচলের জন্য মানববন্ধন করেছে। আমরা তাদের বুঝিয়ে শুনিয়ে স্টেশন থেকে সরিয়ে নিয়েছি। দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।
গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার সফিকুল ইসলাম বলেন, বিজয় এক্সপ্রেস ট্রেন জামালপুর থেকে চট্টগ্রাম চলাচলের সময়সূচি আমাদের কাছে এখনো আসেনি। কবে থেকে ট্রেনটি ময়মনসিংহের পরিবর্তে জামালপুর থেকে যাত্রা করবে এটা এই মুহূর্তে বলতে পারছি না। আর মানববন্ধনকারীদের দাবির বিষয়টি আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জানাবো।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 khobornetrokona
Developed by: A TO Z IT HOST
Tuhin