শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কোটা সংস্কারের দাবিতে মদনে বিক্ষোভ। পুলিশের সাথে সংঘর্ষে আহত অর্ধশতাধিক। নেত্রকোনা মডেল থানা পুলিশের অভিযান ঃ দুইটি চোরাই গরু একটি ট্রাকসহ এক চোর আটক নেত্রকোনার কলমাকান্দায় পাহাড়ী ঢলের পানিতে ভেসে গেছে স্কুল শিক্ষার্থী নেত্রকোণার কেন্দুুয়ায় জুয়ার আসরে পুলিশের অভিযানে আটক-৮ ঃ নদীতে ঝাঁপ দিয়ে এক জুয়ারী নিখোঁজ মদনে সুমনখালী খাল খননে এলাকাবাসীর দাবি। টাকা আত্নসাত মামলায় নেত্রকোনায় মাদ্রাসার হিসাব রক্ষক গ্রেপ্তার ঃ কারাগারে প্রেরণ ময়মনসিংহ রেঞ্জের মাসিক অপরাধ সভায় শেষ্ঠ ওসি নেত্রকোনা মডেল থানার আবুল কালাম সংসদ সদস্য সাজ্জাদুল হাসান বলেন গাছে গাছে সবুজ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ। নির্বাহী কর্মকর্তার পরিকল্পনায় পাল্টে গেছে মদন উপজেলা পরিষদ চত্বরের দৃশ্যপট মিথ্যা সংবাদ করার প্রতিবাদের সংবাদ সম্মেলন

নেত্রকোণায় রেলওয়ে লিজ বাতিলের দাবিতে ক্ষুদ্র ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

সিনিয়র রিপোর্টার এ.কে.এম আব্দুল্লাহ
  • আপডেটের সময় : রবিবার, ৯ জুলাই, ২০২৩
  • ১২৬ বার পড়া হয়েছে
নেত্রকোণা জেলা শহরের সাতপাই লেভেল ক্রসিং বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বত্ব দখলীয় জায়গায় বহিরাগত ব্যাক্তিকে লিজ দেওয়ায় প্রতিবাদে এবং উক্ত লিজ বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বিক্ষুদ্ধ ব্যাবসায়ীরা।
আজ রবিবার দুপুরে সাতপাই লেভেল ক্রসিং বাজারে ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি তাদের কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, লেভেল ক্রসিং বাজারে ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির আহবায়ক ফজলু মিয়া ও সদস্য সচিব লিটন মিয়া।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ২০০৩ সাল থেকে সাতপাই এলাকাবাসী তাদের দৈনন্দিন চাহিদার প্রয়োজনে বাংলাদেশ রেলওয়ের পরিত্যক্ত জায়গায় বাজারটি গড়ে তুলে। দিনদিন উক্ত বাজারের চাহিদা বৃদ্ধি পাওয়ায় রেলওয়ের আশেপাশে অনেক দোকান- পাট গড়ে উঠে। রেললাইনের দক্ষিণপাশে ২০ফুট বাই ৩ শত ফুট জায়গা জুরে ১শত জন ক্ষুদ্র ব্যবসায়ীরা টিন ও চাটাইয়ের চাপড়া গড়ে তুলে সেখানে কাঁচামাল ও ক্ষুদ্র ব্যবসা করে পরিবার পরিজন নিয়ে জীবন – জীবিকা নির্বাহ করে আসছে। স্থানীয় ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ উক্ত জমি রেলওয়ে কর্তৃপক্ষের কাছে লিজ প্রদানের দাবি জানিয়ে আসলেও রেলওয়ে কতিপয় কর্মকর্তা জনৈক বাজারের বহিরাগত এক ব্যাক্তির কাছে লিজ প্রদান করায় তাদের ব্যবসা বাণিজ্য পরিচালনা করা ব্যাহত হচ্ছে। তাই ক্ষুব্ধ ব্যবসায়ীরা অবিলম্বে উক্ত লিজ বাতিল করে ব্যবসায়ীদেরকে লিজ প্রদানের জন্য এই সংবাদ সম্মেলনের মাধ্যমে রেল মন্ত্রী ও রেল সচিবসহ স্থানীয় জেলা প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন।
এসময় উপস্থিত ছিলেন রতন পাল, হক্কু মিয়া, মাসুদ মিয়া ও হাদিস উল্লাহসহ অন্যান্যক্ষুদ্র ব্যবসায়ীরা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 khobornetrokona
Developed by: A TO Z IT HOST
Tuhin