শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কোটা সংস্কারের দাবিতে মদনে বিক্ষোভ। পুলিশের সাথে সংঘর্ষে আহত অর্ধশতাধিক। নেত্রকোনা মডেল থানা পুলিশের অভিযান ঃ দুইটি চোরাই গরু একটি ট্রাকসহ এক চোর আটক নেত্রকোনার কলমাকান্দায় পাহাড়ী ঢলের পানিতে ভেসে গেছে স্কুল শিক্ষার্থী নেত্রকোণার কেন্দুুয়ায় জুয়ার আসরে পুলিশের অভিযানে আটক-৮ ঃ নদীতে ঝাঁপ দিয়ে এক জুয়ারী নিখোঁজ মদনে সুমনখালী খাল খননে এলাকাবাসীর দাবি। টাকা আত্নসাত মামলায় নেত্রকোনায় মাদ্রাসার হিসাব রক্ষক গ্রেপ্তার ঃ কারাগারে প্রেরণ ময়মনসিংহ রেঞ্জের মাসিক অপরাধ সভায় শেষ্ঠ ওসি নেত্রকোনা মডেল থানার আবুল কালাম সংসদ সদস্য সাজ্জাদুল হাসান বলেন গাছে গাছে সবুজ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ। নির্বাহী কর্মকর্তার পরিকল্পনায় পাল্টে গেছে মদন উপজেলা পরিষদ চত্বরের দৃশ্যপট মিথ্যা সংবাদ করার প্রতিবাদের সংবাদ সম্মেলন

নেত্রকোণায় রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণকালে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনা সরকারের শাসনামলে একজন রোগীও বিনা চিকিৎসায় মারা যাবে না

সিনিয়র রিপোর্টার এ.কে.এম আব্দুল্লাহ
  • আপডেটের সময় : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ৮২ বার পড়া হয়েছে

নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের সংসদ সদস্য, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের জনগনকে স্বাধীনতা এনে দিয়েছেন। তারই সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষকে অর্থনৈতিক মুক্তিসহ স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ২৩৬ টি উপজেলাকে শতভাগ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ নানা ধরণের কল্যাণমূলক কার্যক্রমের আওতায় নিয়ে এসেছে। সরকার প্রতি বছর ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের মাঝে ২ শত কোটি টাকা বিতরণ করছেন। আমি মসাজ কল্যাণ মন্ত্রী হওয়ার আগে নেত্রকোনায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের মাঝে মাত্র এক কোটি টাকার অনুদান দেয়া হয়েছিল। আমি সমাজ কল্যাণ মন্ত্রনালয়ে দায়িত্ব গ্রহণের পর ২৮৭৬ জন রোগীর মাঝে ১৪ কোটি ৩৮ লক্ষ টাকার অনুদানের চেক বিতরণ করেছি। তিনি আরো বলেন, শেখ হাসিনা হত দরিদ্রদের জন্য দুই শতাংশ জায়গা সহ আধা পাঁকা ঘর দিয়েছে। অস্বচ্ছল গৃহহীন মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস তৈরী করে দিয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর কণ্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের শাসনামলে একজন রোগীও বিনা চিকিৎসায় মারা যাবে না। প্রত্যেকের জন্য সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। তিনি সবাইকে শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করার অনুরোধ জানান। তিনি রবিবার দুপুরে স্থানীয় পাবলিক হলে জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা অধিদপ্তর আয়োজিত ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এসব কথা বলেন।
নেত্রকোণার জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ৭৫-এর প্রতিরোধ যোদ্ধা এডভোকেট অসিত কুমার সরকার সজল, পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ, পৌর মেয়র আলহাজ¦ নজরুল ইসলাম খান, সিভিল সার্জন ডাঃ মোঃ সেলিম মিঞা, নেত্রকোণা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আতাউর রহমান মানিক, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার মোঃ নূরুল আমিন, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আলাল উদ্দিন।

অনুষ্ঠানে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ২ শত জন রোগীকে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ১ কোটি টাকার চেক বিতরণ করা হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 khobornetrokona
Developed by: A TO Z IT HOST
Tuhin