শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কোটা সংস্কারের দাবিতে মদনে বিক্ষোভ। পুলিশের সাথে সংঘর্ষে আহত অর্ধশতাধিক। নেত্রকোনা মডেল থানা পুলিশের অভিযান ঃ দুইটি চোরাই গরু একটি ট্রাকসহ এক চোর আটক নেত্রকোনার কলমাকান্দায় পাহাড়ী ঢলের পানিতে ভেসে গেছে স্কুল শিক্ষার্থী নেত্রকোণার কেন্দুুয়ায় জুয়ার আসরে পুলিশের অভিযানে আটক-৮ ঃ নদীতে ঝাঁপ দিয়ে এক জুয়ারী নিখোঁজ মদনে সুমনখালী খাল খননে এলাকাবাসীর দাবি। টাকা আত্নসাত মামলায় নেত্রকোনায় মাদ্রাসার হিসাব রক্ষক গ্রেপ্তার ঃ কারাগারে প্রেরণ ময়মনসিংহ রেঞ্জের মাসিক অপরাধ সভায় শেষ্ঠ ওসি নেত্রকোনা মডেল থানার আবুল কালাম সংসদ সদস্য সাজ্জাদুল হাসান বলেন গাছে গাছে সবুজ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ। নির্বাহী কর্মকর্তার পরিকল্পনায় পাল্টে গেছে মদন উপজেলা পরিষদ চত্বরের দৃশ্যপট মিথ্যা সংবাদ করার প্রতিবাদের সংবাদ সম্মেলন

পাঁচ গ্রামের দীর্ঘদিনের ঝগড়া মীমাংসা করল ইউ এন ও মোঃ শাহ আলম মিয়া।

বিশেষ প্রতিনিধি মোঃ আংগুর রহমান ভূইয়া।
  • আপডেটের সময় : শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৭২ বার পড়া হয়েছে

নেত্রকোনার মদন উপজেলায় নায়েকপুর ইউনিয়নের দীর্ঘদিনের পাঁচ গ্রামের ঝগড়া অবশেষে মীমাংসা করলেন মদন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহ আলম মিয়া।

উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে ঝগড়া মীমাংসা শেষে দুপক্ষের লোকজন মিলে আলিঙ্গন করছেন।

আধিপত্য বিস্তারের ঘটনা নিয়ে উপজেলা নায়েকপুর ইউনিয়নের পাঁচ গ্রামে ২ বছর ধরে চলছিল গ্রামের দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষ।

মদন উপজেলা নির্বাহী অফিসার মো. শাহ আলম মিয়ার মানবিক দায়িত্ব পালন করেন। দুই পক্ষের লোকজনের মধ্যে আলোচনার পর ঝগড়ার মীমাংসা সিদ্ধান্তে উপনীত হয়।

গত শুক্রবার ১৬ ফেব্রুয়ারি উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে পাঁচ গ্রামের দুই পক্ষে ২ শতাধিক ব্যক্তিকে নিয়ে আলোচনা সভায় বসে ইউ এন ও মোঃ শাহ আলম মিয়া ।

পরে উভয় পক্ষের লোকজন ঝগড়া এবং সংঘর্ষে আর লিপ্ত হবেনা বলে কথা দেন । পরে তাঁরা একে-অপরের সঙ্গে কোলাকুলি আলিঙ্গন করেন। অনেক দিনের এই সংঘাত মীমাংসা হওয়ায় গ্রামের লোকজনের মধ্যে আনন্দের জোয়ার বইছে।

ঝগড়া মীমাংসার সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ, মদন থানার (ওসি) উজ্জ্বল কান্তি সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ কদ্দুছ, এবং উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল হান্নান তালুকদার শামীম, সহসভাপতি ইফতেখার আলম চৌধুরী আজাদ, ভাইস চেয়ারম্যান মুফতি আনোয়ার হোসেন সহ আরও এলাকার গণ্যমাধ্যম কর্মী এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মদন থানা পুলিশ ও স্থানীয় নেতৃবৃন্দের কঠোর ভূমিকায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করে মাস তিনেক আগের ঝগড়া।
এর পর থেকে শুরু হয় গ্রামে গ্রামে গিয়ে পুলিশের অভিযান। অভিযান চালিয়ে পাঁচ গ্রাম থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র রামদা, বল্লম উদ্ধার করেন পুলিশ।
উক্ত ঘটনা কে কেন্দ্র করে মদন থানার পুলিশ বাদী হয়ে দু পক্ষের ৩০ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

অবশেষে মদন উপজেলা নির্বাহী অফিসার
মোঃ শাহ আলম মিয়া পাঁচ গ্রামের ঝগড়া নিষ্পত্তির উদ্যোগ নেয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহ আলম মিয়া মধ্যস্থতায় আলোচনা করে দু’পক্ষ ভবিষ্যতে আর কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ও ঝগড়ায় লিপ্ত হবে না বলে কথা দেন।

এ বিষয়ে জানতে চাইলে মদন থানা ওসি উজ্জ্বল কান্তি সরকার জানান, পাঁচ গ্রামের ঝগড়া মীমাংসায় উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার মোঃ শাহ আলম স্যারের কঠোর ভূমিকা ও অবদান রাখায় আজকে নায়েকপুর ইউনিয়নের পাঁচ গ্রামের ঝগড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি এবং উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও স্থানীয় নেতৃবৃন্দ আলোচনা করে বিষয়টি আপোস মীমাংসা হয়।

এ বিষয়ে মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউ এন ও মোঃ শাহ আলম মিয়া বলেন, নায়েকপুর ইউনিয়নের দীর্ঘদিনের পাঁচ গ্রামের লোকজনের মধ্যে সংঘাত চলমান থাকার কারণে এলাকায় হতদরিদ্র মানুষে জীবনযাত্রা সমস্যা হচ্ছিল।ছাত্র ছাত্রী পড়াশোনা ব্যাঘাত হচ্ছিল।
উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে বিষয়টি আলোচনা করে পাঁচ গ্রামের দীর্ঘদিনের ঝগড়া মীমাংসা করতে পেরেছি
দু’পক্ষের লোকজন মিলে কথা দেন পরবর্তী সময়ে আর কোন প্রকার সংঘাতে লিপ্ত হবে না বলে আমরা আশাবাদী।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 khobornetrokona
Developed by: A TO Z IT HOST
Tuhin