শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কোটা সংস্কারের দাবিতে মদনে বিক্ষোভ। পুলিশের সাথে সংঘর্ষে আহত অর্ধশতাধিক। নেত্রকোনা মডেল থানা পুলিশের অভিযান ঃ দুইটি চোরাই গরু একটি ট্রাকসহ এক চোর আটক নেত্রকোনার কলমাকান্দায় পাহাড়ী ঢলের পানিতে ভেসে গেছে স্কুল শিক্ষার্থী নেত্রকোণার কেন্দুুয়ায় জুয়ার আসরে পুলিশের অভিযানে আটক-৮ ঃ নদীতে ঝাঁপ দিয়ে এক জুয়ারী নিখোঁজ মদনে সুমনখালী খাল খননে এলাকাবাসীর দাবি। টাকা আত্নসাত মামলায় নেত্রকোনায় মাদ্রাসার হিসাব রক্ষক গ্রেপ্তার ঃ কারাগারে প্রেরণ ময়মনসিংহ রেঞ্জের মাসিক অপরাধ সভায় শেষ্ঠ ওসি নেত্রকোনা মডেল থানার আবুল কালাম সংসদ সদস্য সাজ্জাদুল হাসান বলেন গাছে গাছে সবুজ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ। নির্বাহী কর্মকর্তার পরিকল্পনায় পাল্টে গেছে মদন উপজেলা পরিষদ চত্বরের দৃশ্যপট মিথ্যা সংবাদ করার প্রতিবাদের সংবাদ সম্মেলন

ফিলিস্তিনিদের বিরুদ্ধে গণহত্যা বন্ধের দাবীতে গৌরীপুরে প্রতিবাদী সমাবেশ

স্টাফ রিপোর্টার সুপক রঞ্জন উকিল 
  • আপডেটের সময় : শনিবার, ১ জুন, ২০২৪
  • ৩৫ বার পড়া হয়েছে
‘ফিলিস্তিনের পক্ষে গর্জে উঠো বাংলাদেশ’ শ্লোগানে ময়মনসিংহের গৌরীপুরে প্রগতিশীল সংগঠনসমূহের উদ্যোগে ফিলিস্তিনে গণহত্যার বন্ধের দাবীতে একটি প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সমাবেশ থেকে গাজা উপত্যকায় দখলদার ইসরাইল বাহিনী কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যা ও পৃথিবীব্যাপী বিস্তৃত ইসরাইল-মার্কিন কর্তৃক গণহত্যাবিরোধী আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেছে এসব প্রগতিশীল সংগঠনসমূহ।
শনিবার (১ জুন) সকাল ১১ টায় পৌর শহরের মধ্যবাজার ধানমহালস্থ কৃষ্ণচূড়া চত্বরে এই প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সমাবেশে বক্তারা বলেন, ফিলিস্তিনে ইসরাইলি বাহিনীর বর্বরতা সমস্ত মানবতাকে অতিক্রম করেছে। সেখানে তারা ৭ মাসের বেশি সময় ধরে নিরীহ মানুষদের উপর গণহত্যা চালাচ্ছে। ফিলিস্তিনে ইতোমধ্যেই তারা শিশু ও নারীসহ ৩৫ হাজারের অধিক মানুষকে হত্যা করেছে। গাজা উপত্যকার রাফা শহরে যেটিকে ইসরাইল কর্তৃক নিরাপদ আশ্রয় জোন ঘোষণা করা হয়েছিল, সেখানেও তারা তাঁবুতে হামলা চালিয়ে নারী-শিশুসহ শতাধিক মানুষকে পুড়িয়ে মেরেছে।
তাঁরা আরও বলেন, আন্তর্জাতিকভাবে এই হত্যাযজ্ঞের নিন্দা জানানো হলেও ইসরাইল-মার্কিন গণহত্যাকারীরা এসব বন্ধ করছে না। এরা বিশ্বব্যাপী সাম্রাজ্যবাদ প্রতিষ্ঠিত করতে চায়। এদের বিরুদ্ধে বিশ্বব্যাপী সংহতি ও গণআন্দোলন গড়ে তোলা ও ফিলিস্তিনিদের গণহত্যা বন্ধ এবং ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়ার দাবী জানিয়েছেন বক্তারা।
বাংলাদেশ কৃষক সমিতি গৌরীপুর উপজেলা শাখার সভাপতি মজিবুর রহমান ফকিরের সভাপতিত্বে ও উদীচী গৌরীপুর শাখা সংসদের সভাপতি ওবায়দুর রহমানের সঞ্চালনায় প্রতিবাদী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) গৌরীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক হারুন আল বারী, কৃষক সমিতি উপজেলা কমিটির সহ-সভাপতি তোফাজ্জল হোসেন হেলিম, সাধারণ সম্পাদক রিয়াজুল হাসনাত, উপজেলা ক্ষেতমজুর সমিতির সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, উদীচী শ্যামগঞ্জ শাখার সভাপতি ডা. মোহাম্মদ শহীদুল্লাহ ও ছাত্র ইউনিয়ন গৌরীপুর উপজেলা শাখার সভাপতি আলী হোসেন প্রমুখ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 khobornetrokona
Developed by: A TO Z IT HOST
Tuhin