শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কোটা সংস্কারের দাবিতে মদনে বিক্ষোভ। পুলিশের সাথে সংঘর্ষে আহত অর্ধশতাধিক। নেত্রকোনা মডেল থানা পুলিশের অভিযান ঃ দুইটি চোরাই গরু একটি ট্রাকসহ এক চোর আটক নেত্রকোনার কলমাকান্দায় পাহাড়ী ঢলের পানিতে ভেসে গেছে স্কুল শিক্ষার্থী নেত্রকোণার কেন্দুুয়ায় জুয়ার আসরে পুলিশের অভিযানে আটক-৮ ঃ নদীতে ঝাঁপ দিয়ে এক জুয়ারী নিখোঁজ মদনে সুমনখালী খাল খননে এলাকাবাসীর দাবি। টাকা আত্নসাত মামলায় নেত্রকোনায় মাদ্রাসার হিসাব রক্ষক গ্রেপ্তার ঃ কারাগারে প্রেরণ ময়মনসিংহ রেঞ্জের মাসিক অপরাধ সভায় শেষ্ঠ ওসি নেত্রকোনা মডেল থানার আবুল কালাম সংসদ সদস্য সাজ্জাদুল হাসান বলেন গাছে গাছে সবুজ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ। নির্বাহী কর্মকর্তার পরিকল্পনায় পাল্টে গেছে মদন উপজেলা পরিষদ চত্বরের দৃশ্যপট মিথ্যা সংবাদ করার প্রতিবাদের সংবাদ সম্মেলন

আটপাড়ায় ঝিমিয়ে পড়েছে আ’লীগ

মো: জহিরুল ইসলাম খান
  • আপডেটের সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৯৬ বার পড়া হয়েছে

তিন বছরের কমিটি দিয়ে আট বছর চলছে আটপাড়া উপজেলা আওয়ামী লীগ। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় দলে দেখা দিয়েছে স্থবিরতা। হতাশ হয়ে পড়েছেন নেতাকর্মীরা।
আটপাড়া উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রিবার্ষিক সম্মেলন হয় ২০১৫ সালে ২৫ মে। এই সম্মেলনে আওয়ামী লীগ নেতা হাজী মো: খায়রুল ইসলামকে সভাপতি ও মো: ফেরদৌস রানা আনজুকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এই কমিটির মেয়াদ ছিল তিন বছর। অথচ সম্মেলনের সাড়ে তিন বছর পর ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি করা হয়। এই কমিটিতেই চলছে উপজেলা আওয়ামী লীগ। দীর্ঘ সময় ধরে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন না হওয়ায় নতুন পদ প্রত্যাশীদের মধ্যে হতাশা বিরাজ করছে। ঝিমিয়ে পড়েছে দলীয় কর্মকান্ড। তবে সম্মেলন প্রস্তুতির খবরে পদ-পদবীর জন্য দৌঁড়ঝাপ শুরু করেছেন নেতাকর্মীরা।

আটপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রায় ডজনখানেক নেতাকর্মী পদপ্রত্যাশী হয়ে মাঠে কাজ করছেন। তাঁদের মধ্যে সভাপতি পদে রয়েছেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মো: খায়রুল ইসলাম, সহ-সভাপতি হাজী মোজাম্মেল হক, মো: সাইদুল হক তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: মিজানুর রহমান খান নন্দন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সুলতান উদ্দিন। সাধারণ সম্পাদক পদে রয়েছেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ফেরদৌস রানা আনজু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো: জহিরুল ইসলাম খান হীরা, প্রচার ও প্রকাশনা সম্পাদক আরিফুজ্জামান খান টিটু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু রেজা মো: মাহবুব টিপু।
বিষয়টি নিয়ে কথা হয় সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী মো: জহিরুল ইসলাম খান হীরার সঙ্গে। তিনি বলেন, দলের জন্য কাজ করতে গিয়ে চারদলীয় জোট সরকারের আমলে হামলা-মামলা ও নির্যাতনের শিকার হতে হয়েছে। বিএনপির ক্যাডাররা তার ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে দিয়েছে। জেল পর্যন্ত খাটতে হয়েছে। দলীয় হাইকমান্ড বিষয়টি বিবেচনা করে তাঁকে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন দেবেন বলে প্রত্যাশা তার। একই পদে প্রত্যাশায় রয়েছেন উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আরিফুজ্জামান খান টিটু। তাঁর ভাষ্য, দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়ায় দলের মধ্যে স্থবিরতা দেখা দিয়েছে। গুটিকয়েক নেতার ইচ্ছা মতো দল পরিচালিত হচ্ছে। দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন হচ্ছে না। জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে দলের দায়িত্ব দেওয়া উচিত। দল বিষয়টি মাথায় রেখে কাজ করবে বলে প্রত্যাশা তাঁর।

কথা হয় আটপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বর্ষীয়ান রাজনৈতিক নেতা সুলতান উদ্দিন আহমেদের সঙ্গে। তিনি বলেন, ‘দলের দুর্দিনে একজন নিবেদিত কর্মী হয়ে কাজ করেছি। এ জন্য অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। আশা করি, দল বিষয়টি বিবেচনা করে আমাকে সভাপতি পদ নিয়ে আগামী দিনে কাজ করার সুযোগ দেবে।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মো: খায়রুল ইসলাম জানান, আগামী কিছু দিনের মধ্যে সম্মেলন হবে। এ মাসের মধ্যেই বর্ধিত সভা হবে। দলের হয়ে এলাকার মানুষের কল্যাণে কাজ করছেন বলে দাবী তাঁর।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2021 khobornetrokona
Developed by: A TO Z IT HOST
Tuhin